রুপসী বর্ষাকাল
- আমিনুল ইসলাম ১৯-০৫-২০২৪

বছর ঘুরে এলো আবার
রুপসী বর্ষাকাল,
টাপুর টুপুর মিষ্টি সুরে
মন হল উতাল৷

কলা গাছের ভেলা আবার
ভাসবে নয়া জলে,
ঘুম পাড়ানির মাসী আবার
আসবে বাড়ি চলে৷

দাদার পুরান হুঁকায় আবার
পড়বে নতুন টান,
আকাশ এখন কাঁদবে আবার
নদে হবে বাণ৷

ডুবার জলে ব্যাঙেরা আবার
ডাকবে জলে ভাসি,
জেলের মুখে ফুটবে আবার
নতুন করে হাসি৷

পাট ক্ষেতে তে পানি আবার
করবে গলাগলি৷
মরা গাছে ফোটবে আবার
নতুন করে কলি৷

নতুন বধু আসবে আবার
আবার ছাউনি নৌকা দিয়ে,
খেঁক শিয়ালের হবে আবার
নতুন করে বিয়ে৷

বর্ষাকাল এলো এবার
সাঁজবে আমার দেশ,
সবার মনেই যাক ছুঁয়ে যাক
বর্ষা সুখের রেশ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।